The news is by your side.

হাতিয়ায় ইটভাটায় অভিযান ও জরিমানা

0

 জানুয়ারি ১৩, ২০২১,

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ায় কৃষি জমি ও নিষিদ্ধ এলাকায় ইটভাটা স্থাপনের দায়ে দু’টি ইটভাটায় অভিযান চালিয়েছে পরিবেশ অধিদপ্তর।

মঙ্গলবার (১২ জানুয়ারি) বিকেলে উপজেলার চর ঈশ্বর ইউনিয়নের হাজী মোজাহার উদ্দিন ব্রিকস ও সাফদার ব্রিকসে এ অভিযান চালানো করা হয়।

এসময় হাজী মোজাহার উদ্দিন ব্রিকসকে কৃষি জমিতে ইটভাটা স্থাপন করায় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ৫(১) এর ধারা মোতাবেক এক লাখ টাকা জরিমানা ও চিমনি ভেঙে ভেকু দিয়ে গুঁড়িয়ে দেয়া হয়েছে।

অপরদিকে নিষিদ্ধ এলাকায় ভাটাস্থাপন আইন ৮(৩) এর ঙ ধারা মোতাবেক সাফদার ব্রিকসকে ৫০ হাজার টাকা জরিমানা ও ভাটা বন্ধ করে দেয়া হয়েছে।

এসময় ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাজহারুল ইসলাম চৌধুরীর নেতৃত্বে অভিযানে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক সিরাজুল ইসলাম ও সহকারী পরিচালক তানজিম তারেক।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসেন বলেন, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ও ইট পোড়ানোর ছাড়পত্র না থাকায় অবৈধ ইটভাটা ধ্বংসে দেশব্যাপী অভিযান চলছে- এর অংশ হিসেবে হাতিয়ায়ও অভিযান শুরু হয়েছে। পর্যায়ক্রমে সব অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

www.bbcsangbad24.com

Leave A Reply

Your email address will not be published.