The news is by your side.

লৌহজংয়ে ষষ্ঠ শ্রেণিতে ভর্তির কোঠা বৃদ্বির দাবিতে শিক্ষার্থীদের মানবন্ধন কর্মসুচি পালন

0

জানুয়ারী,২০,২০২১

লৌহজং(মুন্সীগঞ্জ) প্রতিনিধি :
মুন্সীগঞ্জের লৌহজংয়ের হলদিয়া উচ্চ বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেনীতে ভর্তি থেকে বাদ পরা দেড় শতাধিক শিক্ষার্থী ও অভিভাবকদের এক মানববন্ধন কর্মসুচি বুধবার বেলা সাড়ে ১২ টায় হলদিয়া বিক্রমপুর প্রেসক্লাবের সামনে সড়কে অনুষ্ঠিত হয়। ভর্তি কোঠা বৃদ্বির দাবিতে এক ঘন্টা ব্যাপি এই মানববন্ধন কর্মসুচি পালন করেন শিক্ষার্থী ও অভিভাবকরা।
অভিভাক রোকসানা বেগম জানান, এই বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণিতে ভর্তির জন্য ২৬৫ জন শিক্ষার্থী আবেদন করেন। এর মধ্যে লটারীর মাধ্যমে মাএ ১১০ জন শিক্ষার্থী ভর্তি নেয়া হয়েছে, বাকি ১৫৫ জন শিক্ষার্থী বাদ পড়ায় তাদের পড়াশোনা অনিশ্চিত হয়ে পরেছে। এ সময় মানবন্ধন কর্মসুচিতে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ও লৌহজং বালিকা পাইলট উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি সিআইপি বি.এম শোয়েব, হলদিয়া ইউনিয়ন আ.মীলীগের সভাপতি আলহাজ্জ আব্দুস সালাম খান, সাধারন সম্পাদ ও ইউপি চেয়ারম্যান মো. মোজাম্মেল হক, মো. মাহাবুব তালুকদার, মো. খোরশেদ আলম, মো. আল মামুন খান, মো. আরিফ হোসেন বাবু, ইউপি মেম্বার মো. শাহিন সরদার, মানিক লক্ষন, সাবেক মেম্বার সংকর ঘোষ, সাবেক ছাএলীগ নেতা ওমর ফারুক রাজিব, মো. সাব্বির খান, আব্দুল্লাহ আল মাহামুদ, অভিভাবক লাইজু বেগম জানান, শিক্ষার্থী মীম আক্তার প্রমুখ। বক্তরা বলেন, এই হলদিয়া ইউনিয়নে ৯টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ২৬৫ জন শিক্ষার্থী এই সরকারী হলদিয়া উচ্চ বিদ্যালয়ে ভর্তির আবেদন করেন, এর মধ্যে মাএ ১১০ জন শিক্ষার্থী লটারীর মাধ্যমে ভর্তির সুযোগ পেলে ও বাদ পড়েন ১৫৫ জন ছাএ-ছাএী। আশপাশে দুই কিলোমিটারের মধ্যে কোন উচ্চ বিদ্যালয় না থাকায় এই বাদ পরা ১৫৫ জন ছাএ-ছাএীর লেখাপড়া অনিশ্চয়তার মধ্যে পরেছে।

এই বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. হুমায়ুন কবীর জানান, কোঠা বৃদ্বির জন্য আবেদন করা যেতে পারে সে ক্ষেএে সময় সাপেক্ষর ব্যাপার।মানববন্ধন কর্মসুচিতে অশংগ্রহনকারী অভিভাবক ও ছাএ-ছাএীদের দাবি দ্রুত হলদিয়া সরকারী উচ্চ বিদ্যালয়ে কোঠা বৃদ্বি করে বাদ পরা শিক্ষার্থীদের ভর্তি নেয়ার জন্য প্রশাসনের হস্ত্যক্ষেপ কামনা করেন।

www.bbcsangbad24.com

Leave A Reply

Your email address will not be published.