The news is by your side.

বিভিন্ন আয়োজনে মুন্সিগঞ্জে পতাকা দিবস উৎযাপন

0

২ রা মার্চ ঐতিহাসিক জাতীয় পতাকা দিবস উপলক্ষে মুন্সিগঞ্জে বিভিন্ন কর্মসূচী পালন করা হয়েছে। মঙ্গলবার সকাল ৮ টার দিকে শহরের দক্ষিণ কোটগাঁও এলাকার পতাকা একাত্তর ভাস্কর্যের পাদদেশে অন্বেষণ বিক্রমপুরে আয়োজনে পতাকা বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা পরিষদের চেয়ারম্যান মো. মহিউদ্দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নতুন প্রজেন্মের কাছে পতাকা তুলে দেন। পরে সকাল ১১ টার দিকে শহরের থানারপুল এলাকার অঙ্কুরিত ৭১ ভাস্কর্যের পাদদেশে মুন্সিগঞ্জ ৩ আসনের সংসদ সদস্য এড. মৃণাল কান্তি দাসের উদ্দোগে আলোচনা সভা ও পতাকা বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

অন্বেষণ বিক্রমপুর মুন্সিগঞ্জের সভাপতি মীর নাসির উদ্দিন উজ্জলের সভাপতিত্বে আলোচনা বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদার, পুলিশ সুপার আব্দুল মোমেম পিপিএম, মুন্সিগঞ্জ পৌরসভার মেয়র হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব। সাংস্কৃতিক কর্মী অভিজিৎ দাস ববির সঞ্চালনায় এসময় উপস্থিত ছিরেন, দৈনিক রজত রেখার সম্পাদক শাহীন মোহাম্মদ আমনউল্লা, প্রেস ক্লাবের প্রাক্তন সভাপতি কাজী সাব্বির আহম্মেদ দীপু, সদর থানার আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সামছুল কবীর মাষ্টার, মুন্সিগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র ও ২ নং ওয়ার্ড কাউন্সিলর সোহেল রানা রানু, ১ নং ওয়ার্ড কাউন্সিলর মো. খাইরুল ইসলাম, ৮ নং ওয়ার্ড কাউন্সিলর আওলাদ হোসেন ও মুন্সিগঞ্জ রেড কিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক শাহজাহান গাজী প্রমুখ।

মুন্সিগঞ্জ জেলা ছাত্রলীগ, স্বেচ্ছাসেব লীগগের আয়োজনে প্রধান অতিথি মুন্সিগঞ্জ ৩ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আ’লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক এড. মৃণাল কান্তি দাস, জেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি আল মাহমুদ বাবু, প্রাক্তন জেলা ছাত্রলীগ সভাপতি গোলাম মাওলা তপন, জেলা ছাত্র লীগ সহ-সভাপতি আপন দাস প্রমুখ।

মানচিত্র খচিত পতাকাটি ৬ টি হাতের উপর নির্মিত হয়েছে। এই ছয়টি হাত বঙ্গবন্ধু বাঙালি জাতির মুক্তির জন্য যে ছয় দফা দাবি উত্থাপন করেছিলেন তার প্রতীক। বাংলাদেশের স্বাধীনতার সনদ হিসেবে সেই ছয় দফাকেও এই পতাকা ভাস্কর্যের সঙ্গে তুলে ধরা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.