The news is by your side.

মুন্সীগঞ্জে জাতির জনকের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন

0

নিজস্ব প্রতিবেদক :

‘বঙ্গন্ধুর জন্মদিন, শিশুর হৃদয় হোক রঙিন’ এই শ্লোগানে মুন্সীগঞ্জে যথাযোগ্য মর্যাদায় ও নানা আয়োজনের মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শতবর্ষ জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সকাল থেকে সাংস্কৃতিক অনুষ্ঠান, সেচ্ছায় রক্তদান, আলোছনা সভা সহ নানা কর্মসূচির আয়োজন করেছে জেলা প্রশাসন।

বুধবার সুর্যোদয়ের সাথে সাথে তোপধ্বনি মধ্যে দিয়ে দিবসটি শুরু করা হয়। পরে সকালে সাড়ে নয়টার দিকে জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জেলার সর্বস্থরের জনগণ। এছাড়া কেন্দ্রীয় শহীদ মিনারে জাতীয় সংগীতে অংশগ্রহণ করেন শতাধিক শিশু। এসময় একশত পায়ারা অবমুক্ত করে শিল্পকলা অডিটরিয়ামে কেক কেটে জাতির জনকের জন্মদিন ও জাতিয় শিশু দিবস উদযাপন করা হয়। এসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ-৩ আসনের সাংসদ অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস।

জাতির জনকের শতবর্ষ জন্মদিন ও জাতিয় শিশু দিবসে কেক কেটে উদযাপন করেন।

জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন সরকারি হরগঙ্গা কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আব্দুল হাই তালুকদার, পুলিশ সুপার মো. আব্দুল মোমেন পিপিএ, প্রধান নির্বাহী কর্মকর্তা শফিকুল ইসলাম, জেলা সিভিল সার্জন ডা. মো. আবুল কালাম আজাদ, সদর উপজেলা চেয়ারম্যান মো. আনিছুজ্জামান আনিছ, মুন্সীগঞ্জ পৌর মেয়র হাজী মো. ফয়সাল বিপ্লব, মুন্সীগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি মীর নাসির উদ্দিন উজ্জল, সাবেক সাধারণ সম্পাদক ভবতোষ চৌধুরী নুপুর, মুন্সীগঞ্জ কবি পরিষদের সাধারণ সম্পাদক সাংবাদিক সুমন ইসলাম প্রমুখ।

এছাড়া দিবসটি উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে দিনব্যাপী আয়োজিত অনুষ্ঠানের মধ্যে সন্ধ্যায় কেন্দ্রীয় শহীদ মিনারে মুজিব মানে বাংলাদেশ নামের একটি নাটক মঞ্চস্থ হবে। তার পরপরই সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভার পাশাপাশি অনুষ্ঠিত হবে পুরস্কার বিতরণ।

Leave A Reply

Your email address will not be published.