The news is by your side.

মুন্সীগঞ্জে বঙ্গবন্ধুর জন্মদিনে পঞ্চ জয়িতাকে সংবর্ধনা

0
মুন্সীগঞ্জ প্রতিনিধি :
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে পাঁচ জয়িতাকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। বুধবার বিকেলে মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার বাড়ৈখালী গ্রাম এক ব্যতিক্রমী সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
পঞ্চ জয়িতা হচ্ছেন ফিরোজা আক্তার, তার বাবা একজন প্রান্তিক কৃষক, খালেদা আক্তার, তার বাবা একজন অটোরিকশা চালক, তানজিনা আক্তার, তার বাবা একজন রাজমিস্ত্রী, লতা রাজবংশী ও রীতা রাজবংশী, তাদের বাবা জেলে। তারা বাড়ৈখালী গ্রাম থেকে দারিদ্রতা ও সামাজিক নানা প্রতিকূলতার বিরুদ্ধে সংগ্রাম করে বাঁকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেছেন।
পঞ্চ জয়িতা হচ্ছেন-প্রথম বা দিক থেকে লতা রাজবংশী, তানজিনা আক্তার, রীতা রাজবংশী, খালেদা আক্তার ও ফিরোজা আক্তার।
এ ব্যাপারটি ওই গ্রামের বীর মুক্তিযোদ্ধা হাফিজুর রহমানকে আলোড়িত করে। তাই তিনি এ পাঁচ জয়িতাকে সংবর্ধনা প্রদানের আয়োজন করেন বাড়ৈখালীতে  নিজ অর্থায়নে। তাদেরকে উত্তরীয় পরিয়ে দেয়া হয়, প্রদান করা হয় ক্রেস্ট, বঙ্গবন্ধুর আত্মজীবনী সহ নানা উপহার।
এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ওমানের সুলতানা কাবুস বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুজিবুর রহমান। বঙ্গবন্ধু কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক ডিন ও কৃষিবিদ ড. মোজাম্মেল হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন কৃষি ব্যাংকের সাবেক ডিএমডি, লেখক ও গবেষক বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, চট্টগ্রাম জজ আদালতের জেলা জজ আব্দুল হালিম, গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নাসির আহমেদ, মুক্তিযোদ্ধা এনামুল হক, মুক্তিযোদ্ধা কে,এমন, নজীব, ইছপুরা ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুল মতিন হাওলাদার, মুক্তিযোদ্ধা শফিকুর রহমান দুলু প্রমুখ। 

Leave A Reply

Your email address will not be published.