The news is by your side.

লঞ্চডুবির চারদিন পর ঘাতক এসকেএল-৩ মুন্সিগঞ্জ থেকে আটক

0

বিশেষ প্রতিবেদক

নারায়ণগঞ্জ শীতলক্ষ্যায় লঞ্চডুবিতে ৩৪ জন মৃত্যুর ঘটনার চারদিন পর ঘাতক এম.ভি. এসকেএল-৩ কার্গো জাহাজটি আটক করেছেন কোস্টগার্ড। এসময় জাহাজের ১৪ জন স্টাফকেও আটক করা হয়। এছাড়াও মাত্র চার দিনের ব্যবধানে জাহাজের রং পরিবর্তন করে ফেলে। বৃহস্পতিবার (৮ এপ্রিল) দুপুর সাড়ে ১২ টার দিকে মুন্সিগঞ্জের গজারিয়া মেঘনা নদী থ্রী এ্যাঙ্গল এলাকা থেকে এই ঘাতক কার্গো জাহাজটি আটক করা হয় বলে নিশ্চিত করেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. মোস্তাইন বিল্লাহ।

জানা যায়, এম.ভি. এসকেএল-৩ কার্গো জাহাজটি বাগেরহাট-২ আসনে আওয়ামী লীগের সাংসদ শেখ সারহান নাসের তন্ময়ের মালিকানাধীন এসকে লজিস্টিকস নামক প্রতিষ্ঠানের। যার রেজিষ্টেশন নাম্বার ০১-২৬৪৩।

এ দুর্ঘটনায় মঙ্গলবার রাতে শীতলক্ষ্যায় কার্গো বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দর ভারপ্রাপ্ত উপ-পরিচালক বাবু লাল বৈদ্য বাদী হয়ে জাহাজ ও সংশ্লিষ্টদের বিরুদ্বে বন্দর থানায় একটি মামলা করেন। মামলাটি তদন্ত করছে নারায়ণগঞ্জ নৌ থানা পুলিশ।

মামলার বাদী বাবু লাল বৈদ্য জানান, পেনাল কোড ২৮০, ৩০৪, ৩৩৭, ৩৩৮, ৪২৭, ৪৩৭ ধারাসহ ইনল্যান্ড শিপিং অর্ডিন্যান্স ১৯৭৬ এর ৭০ ধারায় মামলাটি দায়ের করা হয় কার্গো সংশ্লিষ্টদের নামে।

উল্লেখ, গত রোববার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে নারায়ণগঞ্জ শীতলক্ষ্যায় এম.ভি এসকেএল-৩ কার্গো জাহাটি মুন্সিগঞ্জগামী সাবিত আল হাসানের পিছন থেকে ধাক্কা দিয়ে ডুবিয়ে দেয়। এতে মোট দিনে মোট ৩৪ জন মৃত্যু হয়।

Leave A Reply

Your email address will not be published.